তাজা খবর:

গোদাগাড়ীতে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে, নিহত ৩                    বঙ্গবন্ধু হত্যার পরে রাজনৈতিক খল নায়ক ছিলেন জিয়াউর রহমান: ইনু                    নারী উদ্যোক্তাদের ওয়ান ডিজিটে ব্যাংক লোন দিচ্ছে সরকার: শিল্পমন্ত্                    ঘোড়াঘাটে সরকারী ভাবে শহীদদের স্মরনে আজও বিজয় ফলক নির্মিত হয়নি                    ঢাকা-জামালপুর ট্রেন চলাচল বন্ধ                    পুঠিয়ায় ট্রাক ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৪                    পাবনার শালগাড়িয়ায় টুইষ্টিং মিলে ভয়াবহ অগ্নিকান্ড                    কাহালুতে বিষ্ণমূর্তির বেদী উদ্ধার                    ফুলবাড়ীয়ায় শিশুপুত্রকে গলাকেটে হত্যা, বাবার আত্মহত্যার চেষ্টা                    নীলফামারীতে গৃহবধুর লাশ উদ্ধার                    
  • বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭, ২৯ অগ্রাহায়ণ ১৪২৪

গাংনীতে অস্ত্র ও গুলি সহ চাঁদাবাজ গ্রেফতার

গাংনীতে অস্ত্র ও গুলি সহ চাঁদাবাজ গ্রেফতার

 মেহেরপুরের গাংনীতে অস্ত্র ও গুলি সহ জুয়েল হোসেন (৩৫) নামের এক চাঁদাবাজ কে

মুক্তাগাছায় বন্ধুদের ছুরিকাঘাতে স্কুল ছাত্র নিহত

মুক্তাগাছায় বন্ধুদের ছুরিকাঘাতে স্কুল ছাত্র নিহত

 মুক্তাগাছায় বন্ধুদের ছুরিকাঘাতে এক স্কুল ছাত্র নিহত হয়েছে। গত শুক্রবার রাত ১০টার দিকে

১১ মিলিয়ন ডলার উপার্জন করল ছয় বছরের শিশু!

১১ মিলিয়ন ডলার উপার্জন করল ছয় বছরের শিশু!

অনলাইনে অর্থ উপার্জনের বিষয়টি নিয়ে অনেকেই চেষ্টা করেন। কিন্তু এ কাজটিতে সবাই যেমন সফল হতে

মাংশের টুকরোত আল্লাহর নাম

মাংশের টুকরোত আল্লাহর নাম

কোন কাল্পনিক গল্প নয়, অবিশ্বাস্য হলেও সত্য পাবনার আটঘরিয়ায় কোরবানির মাংশের একটি টুকরোও

রোহিঙ্গা ইস্যুতে সরকারি দলের আচরণে দেশবাসী দু:খিত: ফখরুল

এফএনএস (রেজাউল করিম; ঈদগাঁও, কক্সবাজার) :

28 Sep 2017   06:19:09 PM   Thursday BdST
A- A A+ Print this E-mail this
 রোহিঙ্গা ইস্যুতে সরকারি দলের আচরণে দেশবাসী দু:খিত: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মিয়ানমার সরকার জাতিগত নিধন করার জন্য রোহিঙ্গাদের উপর গণহত্যা চালাচ্ছে। এটা চরম মানবিক বিপর্যয়। রোহিঙ্গাদের মানবিক বিপর্যয় আমরা বাংলাদেশে জাতীয় ঐক্য চাই। কিন্তু দু:খজনকভাবে সরকারের কাছ থেকে আমরা কোনো সাড়া পায়নি। আমরা এখনো মনে রোহিঙ্গা সমস্যা মোকাবেলার জন্য বাংলাদেশের সকল মানুষের ঐক্য দরকার। বৃহস্পতিবার কক্সবাজার জেলা বিএনপির কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি একথা বলেন
তিনি বলেন, দুর্ভাগ্যজনকভাবে রোহিঙ্গা ইস্যুর মতো বিষয় নিয়ে সরকারের মন্ত্রী ও এমপিরা বিতর্ক সৃষ্টি করছে। এসব না করে দরকার রোহিঙ্গাদের সাময়িক আশ্রয় দিয়ে তাদেরকে নাগরিকত্ব সহকারে ফেরত নিয়ে যাওয়ার জন্য মিয়ানমারের উপর চাপ সৃষ্টি করতে হবে। এটা এই সময়ে জন্য প্রধান বিষয়। কিন্তু তারা এমন কথা বলছে যার জন্য আমরা অত্যন্ত দু:খিত হচ্ছি; দেশের মানুষ দু:খিত হচ্ছে।
মির্জা ফখরুল বলেন, মিয়ানমার সরকার ও বার্মিজদের গণহত্যা ও ঘরবাড়ি ধ্বংস ও অহরহ ধর্ষণের মুখে রোহিঙ্গারা বাংলাদেশে সীমান্তে পালিয়ে আসলে সরকার নিষ্ঠুভাবে তাদের বাধা প্রদান করেছে। বিজিবি প্রধান ঘোষণা দিয়েছিলেন ‘কোনো রোহিঙ্গাদের বাংলাদেশে ঢুকতে দেয়া হবে না।’ এটা বিশ্ব মিডিয়া ফলাও করে প্রচার হয়েছে। সারি সারি লাশ নদীতে ভাসতে দেখেও বাংলাদেশ সরকার সিদ্ধান্তহীনতায় ভুগেছে। এর মধ্যে ২৮ আগস্ট বিএনপি চেয়ারপার্সন খালেদা পালিয়ে রোহিঙ্গাদের সাময়িক আশ্রয় দেয়া এবং তাদের ফিরিয়ে দিতে কূটনৈতিকভাবে প্রচেষ্টা চালাতে সরকারের প্রতি দাবি জানান। তিনি মিয়ামান সরকারের গণহত্যার তীব্র প্রতিবাদ জানিয়ে বিশ্ব সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। খালেদার জিয়ার বিবৃতির পর পরিস্থিতি পাল্টে যায়; বিশ্ব সম্প্রদায় এগিয়ে আসে। এরপরই সরকারের টনক নড়ে।
তিনি বলেন, রোহিঙ্গাদের আগমণের শুরু থেকে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা রোহিঙ্গাদের সহযোগিতায় নেমে পড়েন। তারা রোহিঙ্গাদের নানাভাবে সাহায্য-সহযোগিতা করেন। ত্রাণ নিয়ে এগিয়ে আসে কেন্দ্রীয় বিএনপি। কিন্তু অত্যন্ত দু:খজনকভাবে বলতে হচ্ছে সরকার বিএনপির ২২ট্রাক ত্রাণবাহী ট্রাক আটকে দিয়ে বিএনপিকে ত্রাণ দিতে দেয়নি। এরচেয়ে ঘৃণ্য কাজ আর কি হবে পারে। কিন্তু দেশের মানুষ এর নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। সরকারের বাধার মুখেও বিএনপি নেতারা স্থানীয়ভাবে ত্রাণ র্কার্যক্রম চালিয়ে যাচ্ছে। কিন্তু সরকার মানুষের দেয়া ত্রাণ বিতরণ করে বাহবা নেয়ার চেষ্টা করছে।
বিএনপির মহাসচিব বলেন, রোহিঙ্গা ইস্যু বিএনপি যে জাতীয় ঐক্যের প্রস্তাব তা শুধু মাত্র বাংলাদেশের স্বার্থে। কিন্তু সরকার এতে কোনো ধরণের সাড়া দিচ্ছে না। এতে করে বাংলাদেশ ঝুঁকির মুখে রয়েছে। আমরা এর নিন্দা ও প্রতিবাদ জানাই।
তিনি বলেন, জাঁতি সংঘসহ বিশ্ব সম্প্রদায় রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদ ও বিবৃতি দিলে সরকার নড়ে উঠে। এরপর থেকে সরকার বর্তমান চালাচ্ছে। এতে ত্রাণ কার্যক্রম চালাতে যেমন জাতীয় ঐক্য জরুরী। ঠিক তেমনিভাবে তাদের নাগরিকত্বসহ ফেরত পাঠাতেও মায়ানমারে উপর চাপ সৃষ্টি করতে জাতীয় ঐক্যের দরকার হবে। একই সাথে যে সমস্ত দেশ বা সম্প্রদায় গণহত্যায় মিয়ানমারকে সমর্থন জানিয়েছে তাদের সাথে অবিলম্বে বাংলাদেশ সরকারের কূটনৈকিত যোগাযোগ রক্ষা করতে হবে। রাশিয়া এবং চীনের সাথে আরো অনেক কূটনৈতিক যোগাযোগ জোরদার করতে হবে। এইজন্য বিশেষ দূত পাঠাতে হবে। প্রয়োজনের প্রধানমন্ত্রীকে নিরাপত্তা পরিষদের যেতে হবে।
তিনি আরো বলেন, রোহিঙ্গাদের গণহত্যার প্রাক্কালেও বাংলাদেশ মিয়ানমার থেকে চাল আমদানি করেছে। না করলেও পারতো। প্রয়োজনে ভিয়েতনাম ও কম্বোডিয়া থেকেও চাল আমদানি করা যেতো।
এসময় উপস্থিত ছিলেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য নজরুল ইসলাম খান, আবদুস সালাম, যুগ্ম-মহাসচিব মুজিবুর রহমান সরওয়ার, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, ফজলুল হক মিলন, সহ-সাংগঠনিক সম্পাদক ভিপি হারুনুর রশীদ, শহীদুল ইসলাম বাবুল, শরীফুল আলম, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, মৎস্যজীবী বিষয়ক সম্পাদক সাবেক এমপি লুৎফুর রহমান কাজল, জেলা বিএনপির সভাপতি সাবেক হুইপ শাহজাহান চৌধুরী, বিএনপির চেয়ারপারসনের প্রেস ইউং এর সদস্য শামসুদ্দিন দিদার, শায়রুল কবির খান, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নুরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম আরা স্বপ্না, জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুপ বদরী, জেলা শ্রমিক দলের সভাপতি পৌর প্যানেল মেয়র রফিকুল ইসলাম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক রাশেদ মু. আলী প্রমুখ।
 
 দু’জনই বেঁচে আছেন। সংশ্লিষ্টদের সাথে কথা বলে তাদের জীবিত থাকার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। ২১ সেপ্টেম্বর রাত সাড়ে দশটায় আওয়ালিয়াবাদ ঢালার দোয়ার এলাকায় ওই দূর্ঘটনা ঘটে। ঈদগাঁও মূখী একটি কালো রঙের মাইক্রোবাস সড়কে দন্ডায়মানরত একটি অটোরিক্সাকে ধাক্কা দিলে তার চালক ও যাত্রী গুরুতর আহত হন। আহতরা হচ্ছে ঢালার দুয়ারের আবুল কালামের পুত্র ছাবের আহমদ। তিনি অটোরিক্সার যাত্রী ছিলেন। আর একজন হচ্ছেন একই এলাকার নুরুল ইসলামের পুত্র রিক্সা চালক আবুল ফয়েজ (২৬)। দিবা ব্রিক ফিল্ডের সামনে সংঘটিত এই দূর্ঘটনায় উপস্থিত লোকজন আহত ছাবের আহমদকে কক্সবাজার সদর হাসপাতাল ও আবুল ফয়েজ কে ঈদগাঁও ডায়াবেটিক এ- মডার্ণ হাসপাতাল হয়ে স্থানীয় ন্যাশনাল হাসপাতালে ভর্তি করেন। খবর পেয়ে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্র এ.এস.আই মহি উদ্দীন হাসপাতালে আবুল ফয়েজকে দেখতে যান। তিনি এ প্রতিনিধি কে জানান, গাড়ীটি আটক করার জন্য তোলা বাগান হাইওয়ে পুলিশ ফাঁড়িসহ সংশ্লিষ্টদের অবহিত করা হয়েছে। একটি অনলাইন ও ফেইসবুকে ওই দু’জনের মৃত্যুর সংবাদ প্রচারিত হলেও বিষয়টি সত্য নন বলে জানান ওই পুলিশ কর্মকর্তা। তবে তিনি ঘাতক মাইক্রো বাসটি ঈদগাঁও এলাকার এক মালিকের বলে নিশ্চিত করেছেন।  
 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
 
A- A A+ Print this E-mail this
আপনার পছন্দের এলাকার সংবাদ
পড়তে চাই:
Fairnews24.com, starting the journey from 2010, one of the most read bangla daily online newspaper worldwide. Fairnews24.com has the highest journalist among all the Bangladeshi newspapers. Fairnews24.com also has news service and providing hourly news to the highest number of online and print edition news media. Daily more then 1, 00,000 readers read Fairnews24.com online news. Fairnews24.com is considered to be the most influencing news service brand of Bangladesh. The online portal of Fairnews24.com (www.fairnews24.com) brings latest bangla news online on the go.
৪৮/১, উত্তর কমলাপুর, মতিঝিল, ঢাকা-১০০০
ফোন : +৮৮ ০২ ৯৩৩৫৭৬৪
E-mail: info@fns24.com
fnsbangla@gmail.com
Maintained by : fns24.net