fairnews24 Logo

গণতন্ত্র রক্ষা দিবসে বরিশালের রাজপথ আ’লীগের দখলে

এফএনএস (বরিশাল প্রতিবেদক) | 05 Jan 2018   05:29:25 PM   Friday
 গণতন্ত্র রক্ষা দিবসে বরিশালের রাজপথ আ’লীগের দখলে

গণতন্ত্র রক্ষা ও বিজয় উপলক্ষে বরিশাল নগরীসহ জেলার প্রতিটি উপজেলার রাজপথ শুক্রবার ভোর থেকে দিনভর ছিলো আওয়ামী লীগ ও তার সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীদের দখলে।
অপরদিকে গণতন্ত্র হত্যা ও কালো দিবস পালন উপলক্ষে নগরীসহ জেলার দু’একটি জায়গায় কয়েকটি চোরা গুপ্ত মিছিল ছাড়া কিছুই পারেনি বিএনপি। বিএনপি কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার অভিযোগ করেন, পুলিশ সকাল থেকে তার নগরীর পশ্চিম কাউনিয়ার বাস ভবনে সামনে অবস্থান করে তাকে অবরুদ্ধ করে রেখেছেন।
তবে পুলিশের পক্ষ থেকে তার (সরোয়ার) বক্তব্যের দ্বিমত প্রকাশ করে বলা হয়েছে, সরোয়ারকে অবরুদ্ধ করে রাখা হয়নি, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে পুলিশ তার বাসার কাছে অবস্থান নিয়েছে। সূত্রমতে, সকাল থেকে নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনে মঞ্চ বানিয়ে মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা ছাত্র সমাবেশ করেছেন। মহানগর ছাত্রলীগ নেতা রইস আহমেদ মান্নার সভাপতিত্বে সমাবেশে বক্তারা বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনের মাধ্যমে সেদিন বিএনপি ও জামায়াত জোটের নৈরাজ্যের হাত থেকে দেশের গণতন্ত্র রক্ষার মাধ্যমে গণতন্ত্রের বিজয় করেছেন। বক্তারা আরও বলেন, বঙ্গবন্ধুর তনয়া শেখ হাসিনার বাংলাদেশে বিএনপি ও জামায়াতের জোটকে নৈরাজ্য করতে দেয়া হবেনা। তাই জেলা আওয়ামী লীগের সভাপতি ও দক্ষিণাঞ্চলের আওয়ামী লীগের কর্ণধর আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি’র নির্দেশে নেতাকর্মীরা সকল প্রকার নৈরাজ্যের বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়ার জন্য রাজপথে নেমেছেন।
সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর, যুগ্ন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি সৈয়দ আনিসুর রহমান, মাহাবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম, জেলা ছাত্রলীগের সভাপতি সুমন সেরনিয়াবাত, সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাক, মহানগর ছাত্রলীগের সাবেক আহ্বায়ক জিয়াউর রহমান জিয়া প্রমুখ।
এরপূর্বে সকালে আওয়ামী আইনজীবী পরিষদের ব্যানারে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস এমপি, অ্যাডভোকেট আবদুর রশিদ খান, অ্যাডভোকেট মজিবর রহমান, অ্যাডভোকেট সৈয়দ গোলাম মাসুদ বাবলু, সৈয়দ আনিস, মাহাবুব উদ্দিন আহমেদ প্রমুখ।
দিনব্যাপী আওয়ামী লীগের কর্মসূচীকে ঘিরে নগরীরসহ জেলার গুরুতপূর্ণ স্থানে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে। আওয়ামী লীগের মিছিল ছাড়া নগরীতে প্রকাশ্যে অন্য কোন দলের মিছিল ও সমাবেশ করতে দেখা যায়নি। তবে খোঁজ নিয়ে জানা গেছে, শুক্রবার ভোরে মহানগর বিএনপির আয়োজনে নগরীর সদরঘাট ও কসাইখানা এলাকায় মহানগর বিএনপি সহসভাপতি মনিরুজ্জামান খান ফারুকের নেতৃত্বে এবং মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদারের নেতৃত্বে নগরীর রুপাতলী এলাকায় ঝটিকা কালো পতাকা মিছিল অনুষ্ঠিত হয়েছে। একইদিন বিকেলে জেলা ও মহানগর আওয়ামী লীগের আয়োজনে গণতন্ত্র বিজয় উপলক্ষে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
নগরীর বাইরে জেলার আগৈলঝাড়ায় উপজেলা আওয়ামী লীগের সমন্বয়ক আবু সালেহ লিটন, গৌরনদীতে পৌর মেয়র মোঃ হারিছুর রহমান, মুলাদীতে আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৩ আসন থেকে আওয়ামী লীগের সম্ভ্রাব্য প্রার্থী মোঃ মিজানুর রহমানের নেতৃত্বে দিনভর নেতাকর্মীরা রাজপথে অবস্থান নিয়েছেন। ফলে ওইসব এলাকার রাজপথে বিএনপির নেতাকর্মীদের কোন মিছিল কিংবা সমাবেশ করতে দেখা যায়নি।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2018-06-21 এফএনএস২৪.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত।