fairnews24 Logo

জবির প্রধান ফটকের একাংশ ভেঙ্গে পড়েছে

এফএনএস (মোঃ মহিউদ্দিন রিফাত; জবি, ঢাকা) : | 16 Apr 2018   07:26:30 PM   Monday
 জবির প্রধান ফটকের একাংশ ভেঙ্গে পড়েছে

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রধান ফটকের একাংশ ভেঙ্গে পড়েছে। গত শুক্রবার পহেলা বৈশাখ উপলক্ষে বিশ্ববিদ্যালয় সাজসজ্জার সময় প্রধান ফটকের উপরের একটি অংশ ভেঙ্গে পড়ে।
জানা যায়,১৯৯২ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ( তৎকালীন জগন্নাথ কলেজ ) শতবর্ষ উদযাপনের সময় প্রধান ফটকটি নির্মান করা হয়। দীর্ঘদিন যাবত ফটকটি মেরামত না করায় ফটকের উপরের অংশটি ঝুকিপূর্ণ অবস্থায় ছিল। পহেলা বৈশাখ উপলক্ষে বিশ্ববিদ্যালয়সহ ফটকটিতে আলোকসজ্জা করার সময় ফটকে একজন আলোকসজ্জার কর্মী উঠলে ফটকের উপরের অংশটি ভেঙ্গে পড়ে। তবে ঘটনার সময় প্রধান ফটকের আশপাশে কেউ না থাকায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। তবে ফটকের সৌন্দর্যহানি হয়েছে। বিশ্ববিদ্যালয় সুত্রে জানা যায়,বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকটি ভেঙ্গে একটি বড় ফটক নির্মানের পরিকল্পনা থাকার কারণে দীর্ঘদিন যাবত ফটকটি সংস্কার করা হয় না।
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী সুকুমার চন্দ্র সাহা জানান,পহেলা বৈশাখের সাজসজ্জার সময় প্রধান ফটকের একটি অংশ ভেঙ্গে পড়েছে। এরপর ফটকের উপরে যে অংশটি ঝুঁকিপূর্ণ ছিল তা ভেঙ্গে ফেলা হয়েছে। বর্তমান এটি ঝুঁকিমুক্ত রয়েছে। বিশ্ববিদ্যালয়ের মাষ্টার প্লানে একটি বড় নান্দনিক ফটক তৈরির পরিকল্পনা আছে,এখন সেটি এখানে হবে না সমাজবিজ্ঞান ভবনের দিকে হবে সেটা ঠিক করা হয়নি। তবে সেটি এখানে না হলে এ ফটকটিও সংস্কার করা হবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2018-07-20 এফএনএস২৪.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত।