fairnews24 Logo

হলমার্ক চেয়ারম্যান জেসমিনের ৩ বছরের কারাদণ্ড

এফএনএস | 11 Jul 2018   04:52:47 PM   Wednesday
 হলমার্ক চেয়ারম্যান জেসমিনের ৩ বছরের কারাদণ্ড

সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার মামলায় হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামের তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে। আজ বুধবার ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান জেসমিন ইসলামের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রায়ে ৬০ দিনের মধ্যে অর্থদণ্ডের  ২০ লাখ টাকা রাষ্ট্রের অনুকূলে আদায় করার নির্দেশ দেওয়া হয়েছে।

মামলায় আদালত ৭ জন সাক্ষীর মধ্যে ৬ জনের সাক্ষ্য গ্রহণ করেন। দুদকের পক্ষে পাবলিক প্রসিকিউপর মাহমুদ হোসেন জাহাঙ্গীর মামলা পরিচালনা করেন।২০১৪ সালের ২২ অক্টোবর মামলায় দুদকের উপ-পরিচালক মনজুর মোরশেদ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে ২০১৬ সালের ১৭ ফেব্রুয়ারি আদালত অভিযোগগঠন করে আসামির বিচার শুরু করেন।

দণ্ডিত জেসমিন ইসলাম হলমার্কের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তানভীর মাহমুদের স্ত্রী। তারা উভয়ই হলমার্কর ঋণ কেলেঙ্কারির মামলাও আসামি।

মামলার অভিযোগে জানা যায়, জেসমিন ইসলামের বিরুদ্ধে প্রাথমিক অনুসন্ধানে তার নামে-বেনামে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের তথ্য-উপাত্ত পায় দুদক। এরপর দুদক তাকে সম্পদ বিবরণী দাখিলের নির্দেশ দেয়। নির্দেশ অনুযায়ী সম্পদ বিবরণী জমা না দিয়ে তিনি আইনজীবীর মাধ্যমে সময় বাড়ানোর আবেদন করেন।
তবে সময় বাড়ানোর পরও সম্পদ বিররণী দাখিল না করায় জেসমিন ইসলামের বিরুদ্ধে ২০১৩ সালের ১২ ডিসেম্বর কমিশনের উপসহকারী পরিচালক মুহাম্মদ জয়নাল আবেদীন রমনা থানায় নন-সাবমিশন মামলা দায়ের করেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2018-07-19 এফএনএস২৪.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত।