fairnews24 Logo

ভোলায় শিশু নির্যাতনের মামলায় লাখ টাকার বাণিজ্য

এফএনএস (ফয়সল বিন ইসলাম নয়ন; ভোলা) : | 10 Nov 2016   01:49:44 PM   Thursday
 ভোলায় শিশু নির্যাতনের মামলায় লাখ টাকার বাণিজ্য

ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের ছোট আলগী গ্রামে ১ম শ্রেণির এক শিশুকে বলাতকারের মামলা নিয়ে এলাকার একটি টাউট শ্রেণি লাখ টাকার বাণিজ্যে নেমেছে। বুধবার সন্ধ্যার পর ৮ নং ওয়ার্ডের মেম্বার আলমগীর হোসেন, ৭ নং ওয়ার্ডের মেম্বার জাকির পাডারি এবং ৬,৭ও৮ নং ওয়ার্ডের মহিলা মেম্বারের স্বামী মনির মিলে শালিশ মিমাংসার নামে আসামী পক্ষের কাছ থেকে এক লাখ টাকা হাতিয়ে নিয়েছে বলে জানা গেছে এবং ইষ্টামে টিপ সই নিয়েছে মেম্বার আলমগীর বলেও অভিযোগ রয়েছে। ওই বৈঠকে উপস্থিত ছিল এমন এক সুত্র জানায়, মামলাটি নিষ্পত্তির জন্য দারোগার নামে ২০ হাজার টাকা, ভিকটিম শিশুটির বাবার জন্য ৩০ হাজার টাকা এবং শালিসদারদের জন্য ৫০ হাজার টাকা ধাযর্  করা হয়েছে।

এব্যাপারে ভোলা থানার ওসি মীর খায়রুল কবির জানান, এ ধরণের মামলা স্থানীয়ভাবে মিমাংশা করার কোন সুযোগ নেই। তিনি আরও জানান আসামী পলাতক রয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে এবং মেডিকেল রিপোর্ট হাতে পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত ২৪ অক্টোবর সন্ধ্যার দিকে ছোট আলগী গ্রামের মানিকের ছেলে মহসিন (২৫) প্রথম শ্রেণিতে পড়-য়া প্রতিবেশী শিশুটিকে বলাতকার করে। এ ঘটনা জানাজানির পর গত ২৮ তারিখে ভোলা থানায় নারী ও শিশু নির্যাদন দমন আইনে একটি মামলা দায়ের করা হয়। মামলা নং- ৩১।

এব্যাপারে এলাকাবাসী জানান, মামলা হওয়ার পর থেকে আসামী পক্ষ বিভিন্ন মহলকে টাকা দিয়ে ম্যানেজের চেষ্টা চালায় এবং সে প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ তাকে খুঁজে পাচ্ছে না। তাদের অভিযোগ মামলাটিকে নিয়ে এলাকার মেম্বাররা মোটা অংকের বাণিজ্যে মেতেছে।

এ বিষয়ে মহিলা মেম্বার খাদিজার স্বামী অন্যতম শালিসদার “মনির মেম্বার” জানান, বিষয়টি মিমাংশার একটি চেষ্টা করেছিলেন। তবে কোন সমঝতা হয়নি। তা ছাড়া শিশুর পিতা মামলার বাদির কাছে মিমাংশার বিষয়ে জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে গিয়ে  বলেন, “ভাই এলাকায়তো থাকতো অইবো। মুরুব্বিগো কতার বাইরে গেলে বিপদ আছে।”

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2018-09-24 এফএনএস২৪.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত।