fairnews24 Logo

আসিফের জামিন মঞ্জুর

এফএনএস অনলাইন | 11 Jun 2018   12:21:41 PM   Monday
 আসিফের জামিন মঞ্জুর
ফাইল ছবি

তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় কণ্ঠশিল্পী আসিফ আকবরের জামিন মঞ্জুর করেছে আদালত। আজ সোমবার ঢাকার অতিরিক্তি মুখ্য মহানগর হাকিম কেশব রায় চৌধুরী এ জামিন আবেদন মঞ্জুর করেন।

আসামির আইনজীবী ওমর ফারুক জানিয়েছেন, ১০ হাজার টাকা বন্ডে মামলাটিতে পুলিশ রিপোর্ট দাখিল না হওয়া পর্যন্ত এ জামিন মঞ্জুর করা হয়েছে।গত ৫ জুন (মঙ্গলবার) দিবাগত রাত দেড়টার দিকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে গীতিকার, সুরকার ও গায়ক শফিক তুহিনের করা তেজগাঁও থানার মামলায় গ্রেপ্তার হন আসিফ আকবর। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল আসিফকে মগবাজারে এফডিসি সংলগ্ন তার অফিস থেকে গ্রেপ্তার করে। মামলায় আসিফ ছাড়া আরও চার/পাঁচজন অজ্ঞাতনামা আসামি রয়েছেন।

মামলায় অভিযোগ, গত ১ জুন রাত নয়টার দিকে একটি চ্যানেলের ‘সার্চ লাইট’ অনুষ্ঠানের মাধ্যমে তিনি জানতে পারেন, আসিফ অনুমতি ছাড়াই তার সংগীতকর্মসহ অন্য গীতিকার, সুরকার ও শিল্পীদের ৬১৭টি গান সবার অজান্তে বিক্রি করেছেন। পরে তিনি বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করে জানতে পারেন, আসিফ তার প্রযোজনা প্রতিষ্ঠান আর্ব এন্টারটেইনমেন্টের চেয়ারম্যান হিসেবে বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমে গানগুলো ডিজিটাল রূপান্তর করে প্রতারণার মাধ্যমে বিপুল অর্থ উপার্জন করেছেন।

ঘটনা জানার পর তিনি গত ২ জুন রাতে অনুমোদন ছাড়া গান বিক্রির বিষয়টি উল্লেখ করে তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট দেন। তার সেই পোস্টের নিচে আসিফ অশালীন মন্তব্য ও হুমকি দেন। পরের দিন রাত ১০টার দিকে আসিফ তার ভেরিফায়েড ফেসবুক পেজে লাইভে আসেন। লাইভে শফিক তুহিনের বিরুদ্ধে অবমাননাকর, অশালীন ও মিথ্যা বক্তব্য দেন।

আসিফ লাইভে শফিক তুহিনকে শায়েস্তা করবেন বলে হুমকি দেন। পাশাপাশি ভক্তদের উদ্দেশে বলেন, শফিক তুহিনকে যেখানেই পাবেন, সেখানেই প্রতিহত করবেন। আসিফের এই বক্তব্যের পর তার ভক্তরা সামাজিক যোগাযোগমাধ্যমে শফিক তুহিনকে হত্যার হুমকি দেন। আসিফের লাইভ লাখ লাখ মানুষ দেখেছে। তিনি উসকানি দিয়েছেন। শফিক তুহিনের মানহানি হয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2018-10-23 এফএনএস২৪.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত।