fairnews24 Logo

ফরিদপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত-১

এফএনএস (কে এম রুবেল; ফরিদপুর) : | 16 Apr 2018   04:37:14 PM   Monday
 ফরিদপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত-১

ফরিদপুরের সদরপুর উপজেলার কৃষ্টপুরে আজ সকালে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে ১জন নিহত হয়েছে। এ ঘটনায় ৭জন পুলিশসহ আহত হয়েছে কমপক্ষে ৩০জন। ঘন্টা ব্যাপী দুপক্ষের এ হামলায় কৃষ্টপুর বাজারের ৪০টি দোকান ভাংচুর ও ব্যাপক লুটপাট চালানো হয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ শতাধিক রাউন্ড টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। বর্তমানে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। প্রশাসনের পক্ষ থেকে বাজার এলাকায় আজ বিকেল ৫টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।
স্থানীয় এলাকাবাসী জানায়, ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র এমপি নিক্সন চৌধুরীর সমর্থক তিতাসের সাথে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী গ্রুপের সমর্থক বিল্লাল চেয়ারম্যানের বিরোধ চলছিল। গত কয়েকদিন ধরে হাটকৃষ্টপুর বাজারের ইজারা নিয়ে এ দুপক্ষের মাঝে উত্তেজনা চলছিল। আজ সকাল ছয়টার দিকে দুইগ্রুপ কৃষ্টপুর বাজারে জমায়েত হয়ে একে ওপরের উপর হামলা চালায়। হামলায় তিতাসের সমর্থক হিসাবে পরিচিত মান্নান সিকদারকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষের লোকজন। এ সময় পাল্টাপাল্টি হামলায় বাজারের কমপক্ষে ৪০টি দোকান ও কয়েকটি বাড়ী ভাংচুর ও ব্যাপক লুটপাট চালানো হয়। সংঘর্ষ চলাকালীন সময়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ব্যর্থ হয়। সংঘর্ষ থামাতে গিয়ে সদরপুর থানা ও পুলিশ লাইনের ৭জন পুলিশ আহত হয়। পুলিশ শতাধিক রাউন্ড টিয়ারসেল ও রাবার বুলেট ছুড়ে। পরে ফরিদপুর থেকে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। সদরপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পরিস্থিতি স্বাভাবিক রাখতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।
অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা জানান, ভোর থেকে এলাকার আধিপত্যকে কেন্দ্র করে দুই গ্রুপ দেশীয় অস্ত্র সহ সংঘর্ষে লিপ্ত হয়। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2018-07-20 এফএনএস২৪.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত।